আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

বাংলাদেশ কমিউনিটি তুক (ফ্রান্স) এর পক্ষ থেকে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

কাইয়ুম সুলতানঃ

বিদেশের মাটিতে কাজকে সবচেয়ে বেশী মূল্যায়ন দিয়ে ভ্রাতৃত্বের বন্দনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ কমিউনিটির ফ্রান্স তুর Tours এর পক্ষ থেকে বাংলাদেশী কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
বাংলাদেশ কমিউনিটি ফ্রান্স তুর Tours এর সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজাক্কির লোদী এবং প্রচার সম্পাদক তাজুল ইসলাম হাসানের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিসের ভাইস প্রেসিডেন্ট এবং ওফিওরার সম্মানিত প্রেসিডেন্ট রাব্বানি খাঁন ( ফ্রঁন্সে আভেক রাব্বানি)।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি ফ্রান্স Tours এর সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি জাকারিয়া সানি,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির তুর Tours এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা তারেক আহমদ, উপদেষ্টা রবিন পাটোয়ারী।
আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সাদিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শরিফুল সিরাজ, যুগ্ন সাধারণ সম্পাদক তারেক মুনোয়ার,আজাদুর রহমান, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ মিসবা,
সহ সাধারণ সম্পাদক ইউছুফ হোসাইন , সাংগঠনিক সম্পাদক আরিফ শাহারিয়ার বাবর , সহ সাংগঠনিক সম্পাদক তানভীর আহমদ , বুরহান উদ্দিন ,
সহ প্রচার সম্পাদক ফারহাতুল হাসান অম্লান , সহ ক্রীড়া সম্পাদক জামান আহমেদ , সদস্য সাব্বির আহমেদ প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা তারেক আহমদ বলেন, সংগঠন ঐক্যভাবে এগিয়ে যাচ্ছে সামনের দিকে, আগামীতে যেন এভাবে আগাতে পারে এবং আমরা বাংলাদেশকে আরো ফোকাস করার লক্ষ্যে কাজ করে যাব।
প্রধান অতিথির বক্তব্যে রাব্বানী খাঁন বলেন, বংলাদেশ কমিউনিটি তুরের সংগঠক, সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই যে তুর শহরের প্রবীণরা উদ্যোগ নিয়ে কমিটি গঠন করায় আজকে একত্রিত হয়ে সবাই কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিতে পেরেছেন, সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য সবাইকে একতাবদ্ধ থাকতে হবে। তিনি সবাইকে পরামর্শ বলেন, সবাই ফরাসি ভাষা শিখেন এবং এই বছরে যারা ডিপ্লোমা অর্জন করেছেন এবং ভবিষ্যতে যারা পরিক্ষা দিবেন তাদের প্রতি শুভকামনা রইল।
এছাড়াও কিভাবে ফ্রান্সের ভাষা সহজভাবে আয়ত্তে আনা সম্ভব এবং সহজভাবে ডিপ্লোমা অর্জন করা যায় এ বিষয়েও পরামর্শ দেন এবং বিভিন্ন সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশ কমিউনিটি তুরের পাশে থাকার আশা ব্যক্ত করেন।
অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ